ডিএসইতে ২৯৩ টাকার শেয়ার ১৫ দিনে ৮০১ টাকা

dseস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানির টার্নওভার ও মুনাফা বৃদ্ধির গুজবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কয়েকদিন ধরে লাগামহীন রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোম্পানির শেয়ার। দরবৃদ্ধির কোনো কারণ নেই উল্লেখ করে ডিএসইতে কোম্পানির পক্ষ থেকে বারবার সতর্কতা বার্তা দেয়া হলেও শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধি থামছে না। গত ১৫ কার্যদিবসে প্রকৌশল খাতের কোম্পানিটির শেয়ারদর ১৭৩ দশমিক শূন্য ৬ শতাংশ বেড়েছে।

ডিএসইতে লেনদেন পর্যালোচনায় দেখা যায়, ১৭ জুলাই রেইউইক যজ্ঞেশ্বরের শেয়ার ২৯৩ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়। ২২ জুলাই জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) রাষ্ট্রায়ত্ত চিনিকল আধুনিকায়নে একটি প্রকল্প অনুমোদনের অগ্রিম খবর বাজারে ছড়াতে থাকে। এতে ১৮ জুলাই থেকেই কোম্পানিটির শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়তে শুরু করে। ওইদিন কোম্পানিটির শেয়ারদর প্রায় ১০ শতাংশ বেড়ে সর্বশেষ ৩১৯ টাকা ২০ পয়সায় হাতবদল হয়। এর পর ২২ জুলাই সরকার ঠাকুরগাঁও সুগার মিলের জন্য ৪১১ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিলে ধারাবাহিকভাবে রেনউইকের শেয়ারদরও বাড়তে থাকে। মাত্র ১৫ কার্যদিবসের ব্যবধানে দর ১৭৩ দশমিক শূন্য ৬ শতাংশ বেড়ে গতকাল সর্বশেষ ৮০১ টাকা ৭০ পয়সায় কোম্পানিটির শেয়ার লেনদেন হয়।

রেনউইক যজ্ঞেশ্বর কর্তৃপক্ষ বিষয়টি একেবারেই গুজব উল্লেখ করে তা থেকে বিনিয়োগকারীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। আর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তিন দফা কারণ দর্শানোর নোটিসের জবাবে দরবৃদ্ধির নেপথ্যে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *