ডিএসইতে ৩৬১ ও সিএসইতে ২২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন ও সব ধরণের মূল্য সূচক বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৩৬১ কোটি টাকার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২ কোটি টাকার লেনদেন হয়েছে।

বুধবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৩৬১ কোটি ২৯ লাখ টাকার শেয়ার। যা গতকাল মঙ্গলবার ছিল ৩০২ কোটি ২ লাখ টাকা। এহিসাবে এদিন লেনদেন ৫৯ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭০৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৬টির, কমেছে ৮২টির আর অপরিবর্তিত রয়েছে ৪১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- লাফার্জ সুরমা, বিএসআরএম লি., আরএকে সিরামিক্স, ইউনাইটেড পাওয়ার, এমজেএলবিডি, অরিয়ন ফিউশন, ডরিন পাওয়ার, বিএটিসি, ইউনিক হোটেল ও কেয়া কসমেটিকস।

এদিকে অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৬ লাখ টাকার।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৫১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ৫৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *