ডিএসইতে ৪৩৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বছরের ২য় দিন সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৩৯ কোটি টাকার লেনদেন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে ৭ কোটি টাকা বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন দিনভর ডিএসইতে ৪৩৯ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ৩৬৬ কোটি ৪২ লাখ টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬১৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২.৯৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৬ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১২ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল – বেক্সিমকো, সাপোর্ট, ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো ফার্মা, সামিট পাওয়ার, এমারেল্ড অয়েল, খুলনা পাওয়ার, ইফাদ অটোস, কেডিএস এক্সেসরিজ ও বাংলাদেশ বিল্ডিং সিস্টেসম।

সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৯ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার ২২ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৭ কোটি টাকা বেশি।

এদিন সিএসই সার্বিক সূচক ২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৩১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৪টি কোম্পানির, দর কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *