ডিএসইতে ৪৬৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৬৩ কোটি টাকা। তবে এদিন সব ধরণের মূল্য সূচকের বড় ধরণের উত্থান হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে প্রায় ৩০ কোটি টাকা।

সোমবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৪৬৩ কোটি ৭০ লাখ টাকার শেয়ার। যা গতকাল রবিবার ছিল ৪২৭ কোটি ৯৬ লাখ টাকা। এহিসাবে এদিন লেনদেন প্রায় ৩৬ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭ টির, কমেছে ১৫৭ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- তিতাস গ্যাস, লাফার্জ সুরমা, সাইফ পাওয়ার, এমজেএল বিডি, শাহজিবাজার পাওয়ার, লিন্ডে বিডি, বিএসআরএম লি., সাপোর্ট, ইউনাইটেড এয়ার ও ইসলামী ব্যাংক।

এদিকে অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। রবিবার সেখানে ২৯ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬০৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১১৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *