ডিএসইতে ৭৪৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন। টাকার অংকে আগের দিনের তুলনায় উভয় বাজারে বেড়েছে লেনদেন। আজ বুধবার ডিএসইতে ৭৪৩ কোটি টাকার লেনদেন হয়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৮৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬০ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৮টির, কমেছে ৯২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৭৪৩ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার। যা গতকাল মঙ্গলবার এ লেনদেন ছিল ৫৭৩ কোটি টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ইউনাইটেড পাওয়ার কোম্পানি, বিডি থাই, সিটি ব্যাংক, বেক্সিমকো ফার্মা, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো লি., এমারেল্ড অয়েল, আইটিসি, পাওয়ার গ্রীড কোম্পানি এবং ইউনাইটেড এয়ার।

এদিকে দিনশেষে সিএসই সার্বিক সূচক ৯৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৬৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬১টির, কমেছে ৫৯টি এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। এদিন টাকার অংকে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৫৭ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *