তৃতীয় প্রান্তিকে লোকসান থেকে মুনাফায় শাশা ডেনিমস

Shasha-1স্টকমার্কেট ডেস্ক :

তৃতীয় প্রান্তিকে (জুলাই ২০১৪- সেপ্টেম্বর ২০১৪) শাশা ডেনিমস কর পরবর্তী মুনাফা করেছে ৮ কোটি ৯০ লাখ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানির কর পরবর্তী লোকসানের পরিমাণ ছিল ৪ কোটি ২০ লাখ টাকারও বেশী। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ বৃহস্পতিবার দেশের শেয়ারবাজারে এ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হবে। লেনদেন শুরু হওয়ার প্রাক্কালে কোম্পানির পক্ষ থেকে আয়ের এ তথ্য জানানো হয়েছে।

কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, শেয়ারপ্রতি আয় ওয়েটেড এভারেজ আইপিও-পূর্ববর্তী পরিশোধিত শেয়ারের ওপর ভিত্তি করে হিসাব করা হয়েছে যা ২০১৩ এবং ২০১৪ উভয় সালে ছিল ৪৮,০৭৬,২০০ সংখ্যক শেয়ার।

২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর তারিখে সমাপ্ত ৩ মাস সময়ের জন্য আইপিও-পরবর্তী ৯ কোটি ৮০ লাখ ৭৬ হাজার ২০০ সংখ্যক শেয়ারের ওপর ভিত্তি ধরে হিসাব করলে বেসিক ইপিএস হয় ০.৯১ টাকা।

অপরদিকে জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ৯ মাস সময়ের জন্য কর-পরবর্তী মুনাফার পরিমাণ দাঁড়ায় ৯ কোটি ৬৫ লাখ টাকা এবং বেসিক ইপিএস ২.০১ টাকা। পূর্ববর্তী বছরের একই সময়ে এর পরিমাণ ছিল ১০ কোটি ৭৮ লাখ টাকা এবং বেসিক ইপিএস ২.২৪ টাকা। তবে আইপিও-পরবর্তী শেয়ারপ্রতি আয় ০.৯৮ টাকা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়ায় ৪৫.৬৮ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *