দিনশেষে লেনদেন কমলেও বেড়েছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন কমলেও সূচক বেড়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৪৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৩১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯২৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৪৬ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ১৫৩৮ কোটি ৩০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪২টির। আর দর অপরিবর্তিত আছে ৬৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, লাফার্জ হোলসিম বাংলাদেশ, বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ ও এস.এস. স্টিল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৭.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৪০৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১১৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৭ কোটি ১১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৬৮ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *