দিনশেষে সূচকের পতন হলেও লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯১.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৭০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২১.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৫.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৫৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২১০৮ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ১৯৮২ কোটি ৬৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৮টির। আর দর অপরিবর্তিত আছে ৫৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- রবি আজিয়াটা, বেক্সিমকো লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, বেক্সিমকো ফার্মা, লাফার্জহোলসিম বাংলাদেশ, আইএফআইসি ব্যাংক, সামিট পাওয়ার, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, স্কয়ার ফার্মাসিউটিক্যালস ও বিএটিবিসি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪৯.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১৯৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪১ কোটি ৬০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৮৮ কোটি ৬৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *