দিনশেষে সূচকের বড় উত্থানে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪২.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৬১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২৫.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭১.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৮২ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ১৬৭৫ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৬টির। আর দর অপরিবর্তিত আছে ৬১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- লংকা বাংলা ফাইন্যান্স, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, লাফার্জহোলসিম বাংলাদেশ, আইএফআইসি ব্যাংক, সামিট পাওয়ার, পাওয়ার গ্রিড কোম্পানি, আইডিএলসি ফাইন্যান্স, সাইফ পাওয়ারটেক ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪২৪.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৮৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ৭০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮৮ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭৪ কোটি ৩১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ফার্মা ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *