দিনশেষে সূচক বাড়লেও লেনদেন কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৪০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৭২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৫৭৭কোটি ৪৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ২৫৪৬ কোটি ৮২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭১টির। আর দর অপরিবর্তিত আছে ৭০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, রবি আজিয়াটা, আইএফআইসি ব্যাংক, পাওয়ার গ্রিড কোম্পানি, স্কয়ার ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ন্যাশনাল ব্যাংক ও বিডি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৮.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০৮ কোটি ৮৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবা সেখানে লেনদেন হয়েছে ১১৫ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *