দিনের লেনদেন বাড়লেও কমেছে সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে টাকার অংকে লেনদেনের পরিমান আগের দিনের চেয়ে বাড়লেও কমেছে মূল্য সূচক। আর এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন প্রায় সমান রয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ডিএসইতে ৩৬৩ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন রবিবার ছিল ৩৩১ কোটি ৯৭ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন ৩২ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮ টির, কমেছে ১৪৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৬২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., বিএসআরএম লি., লাফার্জ সুরমা, স্কয়ার ফার্মা, অরিয়ন ফিউশন, শাহজিবাজার পাওয়ার, অলিম্পিক এক্সেসরিজ, লিন্ডে বিডি, বিবিএস ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন রবিবার সেখানে ২২ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৫০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১১৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *