দিনের লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়ালো

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৭০০ কোটি টাকা ছেড়েছে। তবে এদিন লেনদেন আগেন দিনের চেয়ে প্রায় ১০০ কোটি টাকা বেড়েছে। অন্যদিকে সিএসইতেও লেনদেন হয়েছে ৪৮ কোটি টাকার উপরে।

মঙ্গলবার দিনভর ডিএসইতে ৭২০ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন ছিল ৬১৯ কোটি ৭৪ লাখ টাকা।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১০.৩০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৯৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ১৩.৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৭ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- এমারেল্ড অয়েল, ইউনাইটেড পাওয়ার কোম্পানি, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, বিডি থাই, আইটিসি, গ্রামীন ফোন, বেক্স-ফার্মা, সিএনএ টেক্সটাইল, কাসেম ড্রাইসেল ও ইউনাইটেড এয়ার।

মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৪২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৫৯ পয়েন্টে। এদিন সেখানে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছে ৪০ কোটি ৮৭ লাখ টাকা।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৩টি কোম্পানির, দর কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *