দুই এক্সেচেঞ্জেই বেড়েছে দিনের লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই এক্সেচেঞ্জেই লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সেখানে মূল্য সূচকের মিশ্র প্রবণতা ছিল। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫০৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৪২৫ কোটি ৪৭ লাখ লেনদেন হয়। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ৭৮ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২২ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ২.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিভাগ দর কমেছে। এদিন বেড়েছে ১৩৯ টির, কমেছে ১৪১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- ন্যাশনাল টিউবস, স্কয়ার ফার্মা, এপেক্স ট্যানারি, আমান ফিডস, বিএসসি, ইবনে সিনা, এসিআই ফর্মূলেনশন, বেক্স ফার্মা, সিঙ্গার বিডি ও আইপিডিসি।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ২১ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএসআরএম লিমিটেড ও ফার কেমিক্যাল।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১২৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১০৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *