নতুন কোম্পানিতে বিনিয়োগ করবে ইবনে সিনা

ibnনিজস্ব প্রতিবেদক :

ইবনে সিনা ট্রাস্ট এবং ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল লিমিটেড সম্মিলিতভাবে ইবনে সিনা কনজ্যুমার প্রোডাক্ট লিমিটেড নামে নতুন একটি কোম্পানি শুরু করতে যাচ্ছে। শেয়ারবাজারে তালিকাভুক্ত ইবনে সিনা ফার্মা নতুন এ কোম্পানিতে বিনিয়োগ করবে ৩৫ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ইবনে সিনা ফার্মার স্পন্সর হিসেবে ৪৩.৮৩ শতাংশ শেয়ার রয়েছে ইবনে সিনা ট্রাস্টের। ইবনে সিনা ট্রাস্ট ইবনে সিনা কনজ্যুমার প্রোডাক্ট লিমিটেড নামে নতুন একটি কোম্পানি গঠন করতে চাচ্ছে। এ জন্য ইবনে সিনা ফার্মাকে নতুন এ কোম্পানিতে বিনিয়োগ করার প্রস্তাব করে ইবনে সিনা ট্রাস্ট। এ পরিপ্রেক্ষিতে ইবনে সিনা ফার্মার পরিচালনা পর্ষদ গত ২৫ অক্টোবর অনুষ্ঠিত বোর্ড সভায় ৩৫ শতাংশ বিনিয়োগ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইবনে সিনা কনজ্যুমার প্রোডাক্ট লিমিটেডের পরিশোধিত মূলধন এখনো চূড়ান্ত করা না হলেও কোম্পানিটির মূলধন ১৫ থেকে ২০ কোটি টাকা হতে পারে। এ হিসেবে ইবনে সিনা ফার্মাকে ৫ থেকে ৭ কোটি টাকা বিনিয়োগ করতে হবে। ইবনে সিনা ফার্মা এ বিনিয়োগ তাদের রিজার্ভ থেকে করবে। এ বিষয়ে ইবনে সিনা ফার্মার প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মো. জসিম উদ্দীন বলেন, আমাদের পর্ষদ ইবনে সিনা কনজ্যুমার প্রোডাক্ট লিমিটেডে বিনিয়োগ করার প্রস্তাব অনুমোদন দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *