‘নতুন সাইট অনেক বেশি তথ্যবহুল’

saponনিজস্ব প্রতিবেদক :

বিনিয়োগকারীদের শেয়ারবাজার সংক্রান্ত তথ্য সেবার মান বাড়াতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট নতুনরূপে সংস্করণ হয়েছে। নতুন সাইটে গ্রাফের ওপরে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক ড. স্বপন কুমার বালা।

রাজধানীর মতিঝিলে ডিএসইর প্রধান কার্যালয়ে রবিবার সকাল সাড়ে ১০টায় ওয়েবসাইটের নতুন সংস্করণের উদ্বোধনী অনুষ্ঠানের সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পুরনো ওয়েবসাইটের চেয়ে নতুন সাইটে অনেক বেশি তথ্যবহুল। এতে বিনিয়োগকারীরা উপকৃত হবেন।

উদ্বোধনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে ডিএসইর চেয়ারম্যান বলেন, গত বছরের ১১ ডিসেম্বর দেশের প্রধান ও প্রাচীনতম শেয়ারবাজার ডিএসইতে বিশ্বের সর্বাধুনিক ট্রেডিং প্লাটফর্ম চালু করা হয়েছে। বিশ্বের অত্যাধুনিক স্টক এক্সচেঞ্জে পরিণত করার জন্য বর্তমান সরকারকে সহযোগিতায় ডিএসইর এ পদক্ষেপ। তারই ধারাবাহিকতায় ডিএসই ওয়েবসাইটের আধুনিকায়ন করা হয়েছে। বিশেষ করে ওয়েবসাইটের গ্রাফ আগে থেকে অনেকবেশি ডায়নামিক হয়েছে। এখন থেকে একজন বিনিয়োগকারী গ্রাফের যে কোনো একটি বিন্দুর সঠিক ভ্যালু এবং সময় জানতে পারবেন।

নতুন ওয়েবসাইটটি উদ্বোধন করেন ডিএসইর চেয়ারম্যান বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া। এ সময় ডিএসইর পরিচালক খাজা গোলাম রসূল ও মো. শরিফ আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/জেড/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *