পতন দিয়ে শুরু সপ্তাহের লেনদেন

low indexনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম দিনে সূচক ও লেনদেনর পতন হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনে একই চিত্র ছিল । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৯৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৪২৪ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার। গত বৃহস্পতিবার এ লেনদেন ছিল ৪৫৯ কোটি ৭৯ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম লি., লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড, সিঙ্গার বিডি, ওয়ান ব্যাংক লিমিটেড, ইফাদ অটোস, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, সিএমসি কামাল, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, লাফার্জ সুরমা সিমেন্ট এবং তাল্লু স্পিনিং।।

এদিকে রবিবার দিনশেষে সিএসই সার্বিক সূচক ১০০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৯৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৪৪টি এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। এদিন টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ৮৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয় ৩৪ কোটি ৬৩ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *