পি কে হালদারের ফ্ল্যাট ও জমি ক্রোকের আদেশ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আলোচিত প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) রাজধানীর ধানমণ্ডির দুটি ফ্ল্যাট ও রূপগঞ্জের প্রায় ছয় একর জমি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে এই আদেশ দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্রোক করা ফ্ল্যাট দুটি হচ্ছে রাজধানীর ধানমণ্ডির ৩৯ নম্বর সড়কের ১২ নম্বর ফ্ল্যাট এবং পুরনো ৬ নম্বর সড়কের ১৭ নম্বর প্লটে নির্মিত ভবনের সপ্তম তলায় একটি ফ্ল্যাট।

এদিন দুদক পি কে হালদারের দুটি ফ্ল্যাট ও ছয় একর জমি ক্রোকের জন্য আদালতে আবেদন করেন। এরপর আদালত আবেদন মঞ্জুর করে ক্রোকের এই আদেশ দেন।

এদিকে গত ২ ডিসেম্বর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় পি কে হালদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত আসামি পি কে হালদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

কানাডায় অবস্থানকারী পি কে হালদার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আড়াই হাজার কোটি টাকা তুলে আত্মসাৎ করেছেন। গত বছর দুদক অবৈধ ক্যাসিনো মালিকদের সম্পদের তদন্ত শুরু করলে পি কে হালদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। গত ৮ জানুয়ারি দুদক অজ্ঞাত সূত্র থেকে প্রায় ২৭৪ কোটি ৯১ লাখ টাকার সম্পত্তি অর্জনের অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *