প্রথম ঘণ্টায় ৮১ কোটি টাকার লেনদেন

index hস্টকমার্কেট ডেস্ক :

দেশের দুই স্টক এক্সচেঞ্জে আজ বুধবার সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় ৮০ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫০টি কোম্পানির। আর দর কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৮৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৯১ পয়েন্টে। এদিকে ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৬৭ পয়েন্টে।

এসময় লেনদেনের শীর্ষে রয়েছে-লাফার্জ সুরমা সিমেন্ট, হামিদ ফেব্রিকস, এমজেএলবিডি, অলটেক্স, ওয়েষ্টার্ণ মেরিণ, সাইফ পাওয়ারটেক, সিভিও পেট্রো, বেক্সিমকো ফার্মা, কেপিসিএল ও ডেসকো।

এই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা রয়েছে। সিএসই সার্বিক সূচক ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ২৮১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *