বাংলাদেশে বিনিয়োগের সুযোগ দেখছেন বৃটেন

স্টকমার্কেটবিডি ডেস্ক :

বাংলাদেশের আর্থিক, স্বাস্থ্যসেবা ও শিক্ষাখাতে ব্রিটিশ বিনিয়োগের ভালো সুযোগ রয়েছে বলে জানিয়েছেন ঢাকায় যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যুক্তরাজ্য বাংলাদেশের সঙ্গে বাণিজ্য আরও উন্নয়নের সুযোগ খতিয়ে দেখছে বলেও তিনি মন্তব্য করেন।

রবিবার রাজধানীর গুলশানে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) প্রধান কার্যালয় পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এসময় ব্রিটিশ হাইকমিশনার ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখারসহ অন্যান্য সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। রাষ্ট্রদূতকে ইস্টার্ন ব্যাংকের সার্বিক কার্যক্রম, দেশের অর্থনৈতিক উন্নয়নে বিশেষ করে করোনা মহামারিকালে ব্যাংকটির ভূমিকা সম্পর্কে অবহিত করেন আলী রেজা ইফতেখার। বৈদেশিক বাণিজ্য ও বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে ইবিএল যে সহায়ক ভূমিকা পালন করছে তাও তিনি তুলে ধরেন।

এ সময় হাইকমিশনার বাংলাদেশের ব্যাংকিং খাত, বিনিয়োগ পরিবেশ ও সুযোগ সম্পর্কে জানতে চান। ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে এ সময় দূতাবাসের বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক উপ-প্রধান খালিদ মুস্তাফিজ উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্র ও জার্মানির পর যুক্তরাজ্য বাংলাদেশি রপ্তানি পণ্যের অন্যতম বৃহত্তম বাজার।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, ইবিএলের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাসান ও. রশিদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক আহমেদ সাহিন, রিটেইল ও এসএমই ব্যাংকিং বিভাগ প্রধান এম. খোরশেদ আনোয়ার এবং কম্যুনিকেশন্স ও এক্সটার্নাল অ্যাফেয়ার্স প্রধান জিয়াউল করিম। সংবাদ বিজ্ঞপ্তি

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *