বাজেটে প্রাপ্তি না থাকলেও সন্তুষ্ট ডিএসই

2016_05_05_09_27_59_ilEc4fyBJ1oRzuiPkeNl9KZx1pypBd_originalনিজস্ব প্রতিবেদক :

প্রস্তাবিত ২-১৬-২০১৭ অর্থ বছরের বাজেটে তেমন কোনো প্রাপ্তি না থাকলেও সন্তুষ্ট প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। তাদের দাবিগুলো পূন:বিবেচনার দাবি করেছে প্রতিষ্ঠানটি।

রবিবার দুপুরে মতিঝিলের নিজস্ব ভবনে বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে এসব দাবি করেন ডিএসই চেয়ারম্যান বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া।

এসময় তিনি বলেন, ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ৫ বছরের জন্য কর অবকাশ সুবিধা প্রদান ও ট্রেকহোল্ডারদের নিকট থেকে উৎসে কর আরও কমানো; এই দাবি দুইটি অন্তত বিবেচনায় নেওয়া হোক। কারণ এখনও বাজেট পাশ হয়নি। এখনও বিবেচনায় নেওয়ার সুযোগ রয়েছে।

সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে ডিএসই পরিচালক শাকিল রিজভী বলেন, আমরা যে প্রস্তাব করে ছিলাম তা পূর্ণভাবে বিবেচনায় নেওয়া হয়নি। তবে সরকার অবকাঠামোগত উন্নয়নে বাজেট দিয়েছেন। যা আগামীতে শেয়ারবাজারের উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।

তবে তিনি অর্থমন্ত্রীর এই বাজেট প্রস্তবনাকে ইতিবাচক হিসাবে উল্লেখ করে বক্তারা বলেন, নানা প্রতিকূলতা স্বত্ত্বেও দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। শেয়ারবাজারের ১৪ হাজার কোটি টাকা অর্থনীতিতে অবদান রাখছে। ইতোমধ্যে শেয়ারবাজারে নানা সংস্কার হয়েছে। যা এর সুশাসন ও বাজার উন্নয়ে ভূমিকা রাখবে।

তারা আরও বলেন, আমরা সরকারের কাছে দাবি জানাই যে, আমাদের প্রস্তাবনার অন্তত দুইটি প্রস্তাব যেন বিবেচনায় আনা হয়। এটা আনা হলে শেয়ারবাজারের উন্নতি তরান্বিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন পাটওয়ারী, ডিএসইর চীচিফ টেকনোলজি অফিসার (সিটিও) জিয়াউল করিম উপস্থিত ছিলেন।
স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *