বিএসআরএমের দর বৃদ্ধি তদন্ত করবে বিএসইসি

bsecনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ রি-রোলিং স্টিল মিলস লিমিটেডের শেয়ারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) আজ বুধবার ডিএসইতে এক নোটিসে এই কমিটি গঠন করা করার কথা জানায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য অনুযায়ী, ৭ ফেব্রুয়ারি চলতি মাসের সবচেয়ে কম দামে লেনদেন হয়েছিল শেয়ারটি। ওই দিন বিএসআরএম লিমিটেডের প্রতিটি শেয়ারদর ছিল ১১৩ টাকা ৮০ পয়সা। আর ১৬ কার্যদিবসের ব্যবধানে মঙ্গলবার এই শেয়ারটি লেনদেন হয়েছে সর্বোচ্চ ২০৫ টাকায়। এসময় শেয়ারপ্রতি দর বেড়েছে ৯০ টাকা ৫০ পয়সা, দরবৃদ্ধির হার প্রায় ৮০ শতাংশ!

বাজার বিশ্লেষণে দেখা গেছে, পড়তি বাজারেও বিএসআরএম লিমিটেডের শেয়ারের এই ঊর্ধ্বগতি ঢাকা স্টক এক্সচেঞ্জের নজরেও পড়েছে। এ কারণে গত ২৮ ফেব্রুয়ারি দর বাড়ার কারণ জানতে নোটিশ দিয়েছে বিএসআরএম লিমিটেডকে। যথারীতি সংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানানো হয়েছে কোম্পানি থেকে।

কিন্তু এর পরও আজ বুধবার এই কোম্পানির শেয়ারের সর্বশেষ লেনদেন ২০১ টাকায় হয়েছে।

সম্প্রতি শেয়ারটির এ দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছেন সিএসই কর্তৃপক্ষও। এরি প্রেক্ষিতে বিএসইসি মূল্যবৃদ্ধির কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করেছে।

স্টকমার্কেটবিডি.কম/এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *