বিওতে জমা হয়েছে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ আইপিওর শেয়ার

simtex-smbdস্টকমার্কেট ডেস্ক :

সম্প্রতি প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া কোম্পানি সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিওর লটারিতে পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে আজ মঙ্গলবার জমা হয়েছে। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৬ অক্টোবর মঙ্গলবার সকাল ১০ টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে অনুষ্ঠিত হয়েছে কম্পানিটির আইপিও লটারির ড্র।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন স্থগিতাদেশ প্রত্যাহার গত ৬ সেপ্টেম্বর হতে ১৪ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত এই আবেদন গ্রহণ চলে।

এর আগে গত ২৪ আগস্ট হতে ১ সেপ্টেম্বর মঙ্গলবার পর্যন্ত আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করে। কিন্তু আগের দিন ডিএসইতে এ খবরে এই আবেদন স্থগিত করা হয়।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রতিটি শেয়ার ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির ৩০০ শেয়ারের মার্কেট লট নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ একটি আইপিও আবেদনে গ্রাহককে গুনতে হবে ৬ হাজার টাকা। সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ারবাজারে তিন কোটি শেয়ার ছেড়ে ৬০ কোটি টাকা সংগ্রহ করবে।

উল্লেখ্য, এর আগে শেয়ারবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তাদের ৫৪৭তম সভায় সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবের অনুমোদন দেয়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *