বেশিরভাগ শেয়ারের দর বাড়ায় বেড়েছে সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজারের বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৩৭৭ কোটি টাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২২ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৭৭ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৫০২ কোটি ৯৫ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৪.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিরভাগের দর বেড়েছে। এদিন বেড়েছে ১৩৯ টির, কমেছে ১৩৪ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- সিভিও প্রটোলিয়াম, ন্যাশনাল লাইফ, ইসলামী ব্যাংক, স্কয়ার ফার্মা, বিএসআরএম লি., একমি ল্যাব., ন্যাশনাল টিউবস, আইপিডিসি, লাফার্জ সুরমাও অলিম্পিক এক্সেসরিজ।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ২৪ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিভিও প্রটোলিয়াম ও ন্যাশনাল লাইফ।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৫২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৬ টির, কমেছে ৯৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *