বেড়েছে দিনের লেনদেন ও সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে দিনে শেষ হয়েছে লেনদেন। এদিন সেখানে আগের দিনের চেয়ে লেনদেন বেশি হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) কমেছে সূচক ও লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭১টির, কমেছে ১১১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৫৭৩ কোটি ২৭ লাখ টাকার শেয়ার। যা গতকাল সোমবার ছিল ৫২৭ কোটি ১৪ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ইউনাইটেড পাওয়ার, বিডি থাই, বেক্সিমকো ফার্মা, ফার কেমিক্যাল, বিবিএস, এমারেল্ড ওয়েল, গোল্ডেন হারভেষ্ট, আইটিসি, বেক্সিমকো লি. ও কেডিএস এক্সেজসরিজ।

এদিকে মঙ্গলবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৮৮ পয়েন্টে।

সিএসইতে দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৭৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এদিন টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮ কোটি ১৯ লাখ টাকা। গতকাল লেনদেন হয়েছিল ৩৫ কোটি ৩৭ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *