ভ্যানগার্ড রূপালী ফান্ডের চাঁদাগ্রহণ শুরু : শেষ ২ অক্টোবর

vanguardস্টকমার্কেট ডেস্ক :

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ডের প্রাথমিক গণপ্রস্তাবের চাঁদাগ্রহণ শুরু হয়েছে । এই চাঁদাগ্রহণ চলবে ২ অক্টোবর পর্যন্ত। ১০ টাকা অভিহিত মূল্যের সর্বনিম্ন ৫০০ ইউনিট কেনার জন্য আবেদন করতে পারবেন বিনিয়োগকারীরা।

এর আগে ১৭ আগস্ট ১০ বছর মেয়াদি মিউচুয়াল ফান্ডটির প্রসপেক্টাস অনুমোদন করে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিনিয়োগকারীদের কাছ থেকে ৯৫ কোটি টাকা সংগ্রহের লক্ষ্য নির্ধারণ করেছে এর ট্রাস্টি।

৫৮১তম কমিশন সভা শেষে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসইসি জানায়, মেয়াদি মিউচুয়াল ফান্ডটির টার্গেট সাইজ ২০০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তার অংশ ৪০ কোটি টাকা। আইপিও-পূর্ব প্লেসমেন্টের মাধ্যমে এরই মধ্যে সংগৃহীত হয়েছে ৬৫ কোটি টাকা। বাকি ৯৫ কোটি টাকা আইপিও থেকে সংগ্রহ করা হবে।

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ডের উদ্যোক্তা প্রতিষ্ঠান রূপালী ব্যাংক লিমিটেড এবং ট্রাস্টি ও কাস্টডিয়ান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। সম্পদ ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। ভ্যানগার্ড এএমএল বিডি ফিন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড নামে আরেকটি তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ডেরও সম্পদ ব্যবস্থাপক তারা।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *