মারুফ মতিনের পদত্যাগ গৃহীত : দাউদকে বরখাস্ত

opyনিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল মারুফ মতিনের পদত্যাগপত্র গ্রহণ করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) আহমেদ দাউদকে বরখাস্তের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

সিএসই’র চেয়ারম্যান ড. আব্দুল মাজিদ গনমাধ্যমকে বলেন, এমডি’র পদত্যাগের বিষয়টি গৃহিত হয়েছে বলে কমিশন চিঠির মাধ্যমে জানিয়েছে। এ ছাড়া সিআরও’কে বরখাস্তের নির্দেশ দিয়েছে।

বিএসইসি সূত্রে জানা গেছে, বিএসইসি মারুফ মতিনের পদত্যাগপত্র গ্রহণ করেছে। সিআরও আহমেদ দাউদ সিএসইর বিভিন্ন কাজে হস্তক্ষেপ করার কারণে প্রতিষ্ঠানের স্বার্থে তাকেও বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে বিএসইসির পক্ষ থেকে সিএসইর চেয়ারম্যানকে গতকাল বুধবার চিঠি পাঠানো হয়েছে।

গত ৩০ নভেম্বর পদত্যাগপত্র জমা দেন সিএসইর এমডি ওয়ালি-উল মারুফ মতিন। সিএসইর পরিচালনা পর্ষদের অযাচিত হস্তক্ষেপের কারণে স্বাধীনভাবে কর্মকাণ্ড পরিচালনা করতে পারছেন না- এমন কারণ উল্লেখ করে তিনি পদত্যাগপত্র জমা দেন। পরবর্তীতে তিনি নতুন করে আরও একটি পদত্যাগপত্র জমা দেন। এতে ‘ব্যক্তিগত’ কারণে পদত্যাগ করেছেন বলে উল্লেখ করেন। তার এ পদত্যাগপত্র সিএসইর বিশেষ জরুরি বৈঠকে গৃহীতও হয়। কিন্তু দুই ধরনের পদত্যাগপত্র জমা দেওয়ায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে কমিশন।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *