রবিবার শেয়ারবাজারে লেনদেন শুরু

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

নয়দিনের ছুটি শেষে আগামী রবিবার দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন শুরু হবে। ঈদ-উল আজহা ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে শুক্রবার থেকে ১৭ শনিবার পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন বন্ধ ছিল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন আগের নির্ধারিত সময়েই দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দাপ্তরিক কার্যক্রম ও লেনদেন শুরু হবে।

এদিকে সরকারি ছুটি শেষ হওয়ায় বৃহস্পতিবার শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অফিসিয়াল কার্যক্রম শুরু করেছে। প্রথমদিন কর্মকর্তাদের একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে। ডিএসইর পরিচালক শাকিল রিজভী বলেন, ১৮ সেপ্টেম্বর নির্ধারিত সময়ে দাপ্তরিক কার্যক্রম যথারীতি শুরু হবে। একই সঙ্গে সরকারি ঘোষণা অনুসারে ২৪ সেপ্টেম্বর লেনদেন এবং দাপ্তরিক কার্যক্রম যথারীতি চালু থাকবে।

এর আগে ৬ সেপ্টেম্বর সন্ধ্যায় ডিএসই’র পরিচালনা পর্ষদ সরকারি ছুটির সঙ্গে অতিরিক্ত কার্যদিবস যোগ করে মোট পাঁচ কার্যদিবস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এর ফলে ডিএসই ও সিএসই’র কর্মকর্তা-কর্মচারীরা মোট ৯ দিন ছুটি ভোগ করেন। এ সময়ে দেশের উভয় বাজারে লেনদেন বন্ধ থাকে।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *