লেনদেনের শুরুতেই উর্ধ্বমুখী সূচক

index upস্টকমার্কেট ডেস্ক :
শেয়ারবাজারে লেনদেনের শুরু থেকেই সূচকের উর্ধ্বমুখীভাব রয়েছে। আজ সোমবার বেলা ১১টা পর্যন্ত আধা ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) সূচক ৩৩ পয়েন্ট বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের একই প্রবণতা রয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৬৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৭০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার  ৮৪৫ পয়েন্টে।

আধা ঘণ্টায়  ডিএসইতে ১৪৬ কোটি ৩ লাখ টাকার লেনদেন হয়েছে।

আধ-ঘন্টায় ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩২টি কোম্পানির। আর দর কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

প্রথম আধ-ঘন্টায় লেনদেনের শীর্ষে রয়েছে- আরএসআরএম, ডেসকো, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, সাইফ পাওয়ার, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, অলিম্পিক, কেপিপিএল, কেয়া কসমেটিকস ও বেক্সিমকো লিমিটেড।

অপরদিকে বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে  (সিএসই) সার্বিক সূচক ১৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৩৬১ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৬০ লাখ টাকার কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *