লেনদেনে প্রাধান্য বেক্সিমকো গ্রুপের

beximcoস্টকমার্কেট ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার শীর্ষ লেনদেনের তালিকায় রয়েছে বেক্সিমকো গ্রুপের দুই কোম্পানি  বেক্সিমকো লিঃ ও বেক্সিমকো ফার্মা। সর্বাধিক লেনদেনের বিবেচনায় এদিন একেবারে ১ম স্থানে রয়েছে বেক্সিমকো লিঃ এবং ৬ষ্ঠ স্থানে রয়েছে বেক্সিমকো ফার্মা। মোট লেনদেনের পাশাপাশি আজ কোম্পানি দুটির শেয়ার দরও বেড়েছে ।

ডিএসইর  থেকে পাওয়া তথ্য অনুযায়ী,  আজ বেক্সিমকো লিঃ এর শেয়ার লেনদেন শুরু হয় ৩১ টাকা ৭০ পয়সায়। দিনশেষে তা ৩ টাকা ২০ পয়াসা  বা ১০.০৯ শতাংশ বেড়ে সর্বশেষ লেনদেন হয়েছে ৩৪ টাকা ৯০ পয়সায়।  এদিন কোম্পানির  ৪৯ লাখ ৪৪ হাজার  ৫৬২ টি শেয়ার মোট  ৫ হাজার ৫৪৯বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল  ৮ কোটি ৫২ লাখ ৬৭ হাজার  টাকা।

অন্যদিকে লেনদেনের ৬ষ্ঠ স্থানে থাকা বেক্সিমকো ফার্মার আজ শেয়ার দর বেড়েছে ১ টাকা বা ১.৬৯ শতাংশ । এদিন কোম্পানিটির  শেয়ার লেনদেন শুরু হয় ৫৯ টাকা ৩০ পয়সায় এবং সর্বশেষ লেনদেন হয় ৬০টাকা ৩০পয়সায়।দিনের মোট লেনদেনের পরিমান  ছিল  ১২ কোটি  ২২ লাখ  টাকা।

এছাড়া শীর্ষ লেনদেনের তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর  ইফাদ অটোস, আমরা টেকনোলজিস,গ্রামীনফোন, অগ্নি সিস্টেমস লিঃ,লাফার্য সুরমা, এমজেএল বিডি,স্কয়ার ফার্মা এবং বরকতউল্লহ ইলেক্ট্রো-ডাইনামিকস লি;।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *