লেনদেনে বড় পতন : ডিএসইতে ৪১৮ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ দিনে দেশের উভয়শেয়ারবাজারে লেনদেনে বড় ধরণের পতন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪১৮ কোটি টাকার লেনদেন হয়েছে। অন্যদিকে একইদিন সিএসইতেও লেনদেন হয়েছে ২৮ কোটি টাকার।

বৃহস্পতিবার দিনভর ডিএসইতে ৪১৮ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন বুধবার ছিল ৬৬৯ কোটি ৯৫ লাখ টাকা।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১১.৫৬ পয়েন্ট কমে ৪ হাজার ৬৫৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ৪.৮৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫১ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ইউনাইটেড পাওয়ার কোম্পানি, আইটিসি, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, বেক্স-ফার্মা, এমারেল্ড অয়েল,স্কয়ার ফার্মা, ইউনাইটেড এয়ার, ঢাকা ডায়িং, বিডি থাই ও সিটি ব্যাংক।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৩৯ পয়েন্টে। এদিন সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ৪১ কোটি ৫৩ লাখ টাকা।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৯টি কোম্পানির, দর কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টি কোম্পানির।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *