শিগগিরই দেশে ডিজিটাল ব্যাংক চালু : গভর্নর

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার বলেছেন, শিগগিরই আমরা দেশে ডিজিটাল ব্যাংক চালু করবো। আমরা খুব শিগগিরই একটি অনলাইন রিয়েল-টাইম ক্রেডিট রেটিং সিস্টেম চালু করার পরিকল্পনা করছি।

রাজধানীর একটি হোটেলে প্রথম ডিজিটাল ট্রান্সফরমেশন সামিট-২০২৩-এ প্রধান অতিথির বক্তব্যে গভর্নর এসব কথা বলেন। অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেড ‘ব্যাংকিং অন ডিজিটাল ট্রান্সফরমেশন’ প্রতিপাদ্যকে সামনে রেখে দুই দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করেছে।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর বলেন, তারা জাতীয় ডেবিট কার্ড প্রদানের খুব কাছাকাছি। ব্যাংকিং খাতে এখন সবচেয়ে আলোচিত বিষয় হলো কর্পোরেট গভর্ন্যান্স এবং নন-পারফর্মিং লোন। আমাদের কর্মী বাহিনীকে পরিকল্পনা মাফিক সঠিকভাবে প্রশিক্ষিত করার মাধ্যমে ব্যাংকিং ব্যবস্থায় সংস্কৃতিগত পরিবর্তন আনতে হবে এবং নৈতিকতা ও ভালো অনুশীলন প্রয়োগ করতে হবে। নির্দেশিকা প্রবর্তন এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এবং সিইও’দের শক্তিশালী ভূমিকা সমস্যার সমাধান করতে পারে।

কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর বলেন, ‘আমরা সফলভাবে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়ন করেছি। এখন আমরা স্মার্ট বাংলাদেশ রূপকল্প অর্জনে পদক্ষেপ নিচ্ছি। ’

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *