শেষ দিবসে সূচক উত্থানের আশ্বাস

index upনিজস্ব প্রতিবেদক :

টানা ৪ দিন পতনের পর সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার উত্থানের আশ্বাস দিচ্ছে শেয়ারবাজার। লেনদেনের প্রথম ঘণ্টায় দুই স্টক এক্সচেঞ্জেই সূচকের উর্ধ্বমুখী ধারায় লেনদেন চলছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৫৭ কোটি ৬৬ লাখ ৫৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭৫টি কোম্পানির। আর দর কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮০৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৩৯ পয়েন্টে। এদিকে ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৮৪ পয়েন্টে।

এসময় লেনদেনর শীর্ষে রয়েছে- সিএ্যান্ডএ টেক্সটাইল, ন্যাশনাল ফিড মিল, লাফার্জ সুরমা সিমেন্ট, সাপোর্ট, অলটেক্স টেক্সটাইল,  গ্রামীণফোন, ওয়েস্টার্ন মেরিন, বেক্সিমকো, আইডিএলসি ও ব্র্যাক ব্যাংক।

এই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৭১৫ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *