শেয়ারবাজারকে আরও শক্তিশালী করা প্রয়োজন : বাণিজ্যমন্ত্রী

tofailনিজস্ব প্রতিবেদক :

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, শেয়ারবাজারকে আরও শক্তিশালী করা প্রয়োজন। বাজারে একটি স্থিতিশীল পরিবেশ বজায় থাকবে। বর্তমানে শেয়ারবাজারের মন্দা কেটে গেছে। এখন আর বিনিয়োগকারীদের হতাশ হবার কিছু নেই।

শেয়ারবাজার স্থিতিশীল থাকবে বলে আশ্বস্ত করে মন্ত্রী বলেন, শেয়ারবাজার স্থিতিশীল থাকলে অর্থনীতির অন্য খাতগুলোতে ইতিবাচক প্রভাব পড়ে।

বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সম্মেলন কেন্দ্রে আয়োজিত ক্যাপিটাল মার্কেট এক্সপোর উদ্বোধন অনুষ্ঠানে তিনি সব কথা বলেন।

তিনি বলেন, শেয়ারবাজারে ব্যাংকের অতিরিক্ত বিনিয়োগ সমন্বয়ের সময় সীমা নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছিল, তা নিয়ে অর্থমন্ত্রীর সাথে আলোচনা করেছি। বিনিয়োগ সমন্বয়ের জন্য ২ বছর বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে আয়োজক প্রতিষ্ঠান অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন – বিএসইসির কমিশনার হেলাল উদ্দিন নিজামী, ডিএসই ব্রোকারেজ এসোসিয়েশনের সভাপতি আহসানুল ইসলাম টিটু, ব্রোকারেজ এসোসিয়েশনের সভাপতি আহসানুল ইসলাম টিটু, আইডিআরএ সদস্য মোঃ কুদ্দুস খান, ডিএসইর চেয়্যারম্যান ছিদ্দিকুর রহমান মিয়া, সিএসইর চেয়ারম্যান ড. এম এ মজিদ প্রমুখ।
স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *