শেয়ারবাজারের সূচকের ইতিবাচক ধারা

index upনিজস্ব প্রতিবেদক :

রবিবার লেনদেনের প্রথম দেড় ঘণ্টা শেষে উভয় শেয়ারবাজারের সূচকের ইতিবাচক ধারা রয়েছে। দুপুর ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০০৫ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৬৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ৮৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। লেনদেন হয়েছে ৩১৫ কোটি ৭০ লাখ ৭৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের।

দুপুর ১২টায় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ডেসকোর। এ সময়ে এ কোম্পানির ৬২ লাখ ৮৩ হাজার ৫০০টি শেয়ার ৪৯ কোটি ৯ লাখ ৯২ হাজার ৩০০ টাকায় লেনদেন হয়েছে।

লেনদেনের শীর্ষে রয়েছে- ডেসকো, যমুনা ওয়েল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, অলিম্পিক, সাইফ পাওয়ার, আরএসআরএম, অরিয়ন ফিউশন, একটিভ ফাইন, নাভানা সিএনজি ও অলটেক্স।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর ১২টায় ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪১৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ৬০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৬টির। লেনদেন হয়েছে ১৭ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *