শেয়ারবাজারে অধিকাংশ কোম্পানির দর বৃদ্ধি

index upনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সূচকের উর্দ্ধগতিতে লেনদেন শেষ হয়েছে। রবিবার ডিএসইতে অধিকাংশ শেয়ারের দরই বৃদ্ধি পেয়েছে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৩৫টির, কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

সপ্তাহের প্রথম কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩০ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৪০৩ কোটি টাকার শেয়ার।

ডিএসইএক্স বা প্রধান সূচক ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৯৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১০৭ পয়েন্টে। এছাড়া ডিএস৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৪৫ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- সাইফ পাওয়ারটেক, ইফাদ অটোস, বেক্স ফার্মা, ফার কেমিক্যাল, এএফসি এগ্রো, কেডিএস এক্সেসরিজ, স্কয়ার ফার্মা, আরএসআরএম স্টীল, ইউনাইটেড পাওয়ার কেপিসিএল।

দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬০টির, কমেছে ৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৩১ কোটি ২ লাখ ৮৪ হাজার টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *