শেয়ারবাজারে দরপতন রোধে পদক্ষেপ নেবে বিএসইসি

bsecনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে দর ধারাবাহিক পতন রোধে ব্রোকারেজ হাউস ও মার্চেন্ট ব্যাংককে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা এবং সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একই সঙ্গে শেয়ারবাজারে ব্যাংকের বিনিয়োগের নির্দেশনা নিয়ে যে জটিলতা রয়েছে তা বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হবে। এ জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে বিএসইসির পক্ষ থেকে জানানো হয়।

বিএসইসির কার্যালয়ে সোমবার বিকেল ৫টায় প্রথম সারির ২০টি ব্রোকারেজ হাউস ও মার্চেন্ট ব্যাংকের প্রতিনিধিদের সঙ্গে এক জরুরী বৈঠকে এমন আশ্বাস দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান।

এ সময়ে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি), আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড, ঢাকা ব্যাংক সিকিউরিটিজ, এআইবিএল সিকিউরিটিজ, শাহজালাল ব্যাংক সিকিউরিটিজ, এমটিবি সিকিউরিটিজ, ইবিএল সিকিউরিটিজ, ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ, সিটি ব্রোকারেজসহ অন্যান্য ব্রোকারেজ হাউস ও মার্চেন্ট ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাইফুর রহমান বলেন, শেয়ারবাজারে ধারাবাহিক পতন অব্যাহত রয়েছে। এ পতন কীভাবে রোধ করা যায়, সে লক্ষ্যে প্রথম সারির ২০টি ব্রোকার হাউস ও মার্চেন্ট ব্যাংকের প্রতিনিধিদের মতামত নিয়েছি।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *