শেয়ারবাজারে প্রাপ্তবয়স্কদের ওয়েবসাইট!

adult-smbdস্টকমার্কেট ডেস্ক :

শিল্প ও বাণিজ্যের প্রায় সব খাতের কোম্পানি শেয়ারবাজারে রয়েছে। সাম্প্রতিক সময়ে অনলাইনভিত্তিক বিভিন্ন কোম্পানিও নাম লেখাচ্ছে শেয়ারবাজারে। বছর দুয়েকের মধ্যে ফেসবুক, টুইটার ও আলিবাবা ডটকম যুক্তরাষ্ট্রের শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়ে হৈচৈ ফেলে দেয়। তবে এবার প্রাপ্তবয়স্কদের একটি ওয়েবসাইট লন্ডন শেয়ারবাজারে তালিকাভুক্ত হতে যাচ্ছে।

কানাডার টরন্টোভিত্তিক বয়স্কদের ওয়েবসাইট অ্যাসলে ম্যাডিসন ডটকম শেয়ারবাজারে আসার ঘোষণা দিয়েছে। ওয়েবসাইটটির মালিক এভিড লাইফ মিডিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, তারা চলতি বছর লন্ডনের শেয়ারবাজারে শেয়ার বিক্রি করে ১৩ কোটি ৪০ লাখ ব্রিটিশ পাউন্ড বা ২০ কোটি মার্কিন ডলারের সমপরিমাণ মূলধন সংগ্রহ করবে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় এক হাজার ৬০০ কোটি। গত বছর ওয়েবসাইটটির আয় ছিল ১১ কোটি ৫০ লাখ ডলার বা ৯০০ কোটি টাকা। শেষ পর্যন্ত তাদের এ পরিকল্পনা সফল হলে বিশ্বের শেয়ারবাজারে বয়স্কদের জন্য নির্মিত ওয়েবসাইটের তালিকাভুক্তির প্রথম ঘটনা হিসেবে বিবেচিত হবে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এরই মধ্যে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েছে। এর আকার ছিল এক হাজার ৮৪০ কোটি মার্কিন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় দেড় লাখ কোটি টাকা।

অ্যাসলে ম্যাডিসন মূলত প্রাপ্তবয়স্ক পুরুষ ও নারীদের নিজেদের মধ্যে যোগাযোগ, ডেট এবং বিয়ের জন্য পাত্র-পাত্রী নির্বাচনে সাহায্য করে। আগ্রহীরা তাদের বায়োডাটা এখানে পোস্ট করে। বর্তমানে ৪৬ দেশে এর সদস্যসংখ্যা তিন কোটি ৪৩ লাখ ২৫ হাজার, যা জনপ্রিয়তার দিক থেকে এ ধরনের ওয়েবসাইটের মধ্যে বিশ্বে দ্বিতীয়। এ ক্ষেত্রে ম্যাচ ডটকম অ্যাসলে ম্যাডিসনের থেকে এগিয়ে। অ্যাসলে ম্যাডিসনের স্লোগান হলো ‘জীবনটা ছোট, সম্পর্ক গড়ো’। এভিড মিডিয়া লাইফের প্রধান নির্বাহী নোয়েল বিডারম্যান সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, শেয়ার বিক্রি থেকে প্রাপ্ত অর্থ দিয়ে আরও বড় আকারের ওয়েবসাইট ডেভেলপ করা হবে। সূত্র : বিবিসি

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *