শেয়ারবাজারে সূচক কমলেও লেনদেন বৃদ্ধি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় শেয়ারবাজারে সোমবার মূল্য সূচকের বড় ধরণের পতন হলেও লেনদেন বৃদ্ধি পেয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের ২য দিনে সূচকের পতন হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনে হয়েছে ৫১ কোটি টাকার উপরে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫১১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১৭৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৪৬২ কোটি ৯২ লাখ টাকার শেয়ার। গতকাল রবিবার এ লেনদেন ছিল ৪২৪ কোটি ৩৩ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড, ওরিয়ন ইনফিউশন, ইফাদ অটোস, সিঙ্গার বিডি, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, সিএমসি কামাল, লাফার্জ সুরমা সিমেন্ট, বেক্সিমকো ফার্মা, জাহিন স্পিনিং লিমিটেড এবং কাশেম ড্রাইসেলস।

এদিকে রবিবার দিনশেষে সিএসই সার্বিক সূচক ৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯২১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৫২টি এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। এদিন টাকার অংকে লেনদেন হয়েছে ৫১ কোটি টাকা। গতকাল রবিবার লেনদেন হয় ২৮ কোটি ৮৩ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *