শেয়ারবাজারে স্থিতিশীল সূচক : লেনদেন কম

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজারেই মূল্য সূচক আগের দিনের অবস্থানে স্থিতিশীল রয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৩৫৮ কোটি টাকা হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে সব ধরণের সূচক, তবে বেড়েছে লেনদেন।

বুধবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৩৫৮ কোটি ৭ লাখ টাকার শেয়ার। যা গতকাল মঙ্গলবার ছিল ৪২৪ কোটি ২৩ লাখ টাকা। এহিসাবে এদিন লেনদেন প্রায় ৩৯ কোটি টাকা কমেছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬ টির, কমেছে ১২৭ টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- তিতাস গ্যাস, লাফার্জ সুরমা, ডরিন পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, ইউনাইটেড এয়ার, খান ব্রাদার্স, শাহজিবাজার পাওয়ার, বেক্স ফার্মা, এমজেএল বিডি ও তসরিফা ইন্ডাস্ট্রিজ।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। মঙ্গলবার সেখানে ২৪ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬১৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১২৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *