শেয়ারবাজারে হরতালের প্রভাব : ডিএসতে ৭৩ পয়েন্ট পতন

dseনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে সূচক ও শেয়ার দর পতন অবহ্যত রয়েছে। বুধবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮৩ পয়েন্টে। যা চলতি বছরের মধ্যে সূচকের সর্বোচ্চ পতন।

দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ২৪৮টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২৮১ কোটি ৯২ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ২৪৭ কোটি ১৭ লাখ ৩৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।
এ দিন ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে সিএ্যান্ডএ টেক্সটাইল, লাফার্জ সুরমা সিমেন্ট, ন্যাশনাল ফিড মিল, গ্রামীণফোন, এনভয় টেক্সটাইল, বেক্সিমকো, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, অগ্নি সিস্টেমস, ব্র্যাক ব্যাংক ও বেক্সিমকো ফার্মা্।

বাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা সিদ্ধান্ত নিতে পারছে না। কারণ, রাজনৈতিক পরিস্থিতি কোন দিকে মোড় নেয় তা নিশ্চিত করে কেউ বলতে পারে না। ফলে তারা বিনিয়োগ পরিকল্পনাও করতে পারছে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৮৮৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ১৯৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন লেনদেন হয়েছিল ২৫ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *