সপ্তাহের ব্যবধানে বেড়েছে সূচক ও লেনদেন

dseনিজস্ব প্রতিবেদক :

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পাশাপাশি বেড়েছে সব ধরনের মূল্য সূচক। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ২০.১৭ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৭৯০ কোটি ৬৩ লাখ টাকার। এর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৪৯০ কোটি ১৩ লাখ টাকার। এহিসাবে লেনদেন বেড়েছে ২০.১৭ শতাংশ।

এসময় ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে ২.২১ শতাংশ বা ৯৮. .০৫ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই-৩০ সূচক বেড়েছে ১.৮৯ শতাংশ বা ৩১.৯‌৮ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ২.২৫ শতাংশ বা ২৪.০৪ পয়েন্টে।

সপ্তাহ জুড়ে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৫.৩৭ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৩.৪৪ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১০.১১ শতাংশ। আর ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১.০৮ শতাংশ।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৩৮টি কোম্পানির। আর দর কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির। আর লেনদেন হয়নি ৭টি কোম্পানির শেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *