সর্বনিম্ন অবস্থানে ডিএসইর সূচক

low indexনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে টানা পতনে সূচক কমতে কমতে নতুন ডিএসইএক্স সূচক সর্বনিম্ন রেকর্ড অবস্থানে অবস্থান করছে। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এই প্রধান সূচক ডিএসই এক্স ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪৭ পয়েন্টে।

উল্লেখ্য, ২০১৩ সালের জানুয়ারি মাসে ডিএসইএক্স ও ডিএস৩০ সূচক চালু হয়। ওই সময় ডিএসইএক্স সূচকের অবস্থান ছিল ৪ হাজার ৫৫ পয়েন্ট। আর ডিএস৩০ ছিল এক হাজার ৪৬০ পয়েন্ট।

সপ্তাহের শেষ দিনে ডিএসইতে ৩৮২ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল ৩১৬ কোটি ১৭ লাখ টাকা।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টি কোম্পানির। আর দর কমেছে ২২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনাইটেড পাওয়ার, এসিআই লিমিটেড, এসিআই ফরমুলেশনস, বিএসআরএম স্টিল, এমজেএলবিডি, ইফাদ অটোস, বিএটিবিসি, খুলনা পাওয়ার, শাহজিবাজার পাওয়ার ও গ্রামীণফোন।

বৃহস্পতিবার বন্দরনগরী চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। আজ সিএসই সার্বিক সূচক ১৯১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২ হাজার ৪৫৩ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *