সিএমসি কামালের ৪০০ কোটি টাকার বন্ড ছাড়ার সিদ্ধান্ত

cmc--kamal.jpg&w=50&h=35নিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত সিএমসি কামালের ৪০০ কোটি টাকার বন্ড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ইতিমধ্যে এই বন্ড ছাড়ার বিষয়টিকে শেয়ারহোল্ডারদের নিকট হতে অনুমোদন নিয়েছে । কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

আজ রবিবার রাজধানীর গুলশানে একটি ক্লাবে একটি বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডাররা এই মূলধন বাড়ানোর বিষয়টিকে অনুমোদন দেয়।

এর আগে কোম্পানির ৪০০ কোটি টাকার বন্ড ছাড়ার সিদ্ধান্ত নেয় পরিচালনা পর্ষদ। এই বন্ডটি হবে ইসলামী শরিয়ত মোতাবেক পরিচালিত বন্ড।

সম্প্রতি সিএমসি কামাল টেক্সটাইল ও অ-তালিকাভুক্ত আলিফ ইউনিটেক্স একীভূত হয়। বর্তমানে কোম্পানি দুটি একই ব্যবস্থাপনা কর্তৃপক্ষের আওতায় পরিচালিত হচ্ছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে, একীভূতকরণ পরিকল্পনার অংশ হিসেবে কোম্পানি আইনের ২২৮ ও ২২৯ ধারা অনুসারে আলিফ ইউনিটেক্সের শেয়ারহোল্ডারদের নামে সিএমসি কামালের ৭ কোটি ৬০ লাখ ৫০ হাজার শেয়ার ইস্যু করে সিএমসি কামালের পরিচালনা পর্ষদ। এর মধ্য দিয়ে আলিফ ইউনিটেক্সের সব সম্পদ ও দায় সিএমসি কামালের নামে নথিভুক্ত হবে। উচ্চ আদালত, ইজিএমে শেয়ারহোল্ডার ও শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সম্মতিক্রমে একীভূতকরণের এ পরিকল্পনা বাস্তবায়নযোগ্য।

প্রস্তাবিত একীভূতকরণ স্কিম অনুসারে, নিজ কোম্পানির প্রতিটি শেয়ারের বিপরীতে আলিফ ইউনিটেক্সের শেয়ারহোল্ডাররা ৮ দশমিক ৪৫টি সিএমসি কামাল শেয়ার পায়।

স্টকমার্কেটবিডি.কম/আই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *