সিএসইতে দর ও সূচকের সাথে কমেছে লেনদেন

cse-logo-sস্টকমার্কেট ডেস্ক :

দেশের দ্বিতীয় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত সপ্তাহে সূচকের সাথে কমেছে অধিকাংশ শেয়ারের দর। তবে এ সময় লেনদেনও তার আগের সপ্তাহ থেকে কমেছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

গত সপ্তাহে সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৪টি শেয়ার মোট ১০১ কোটি ২২ লাখ ২৫ হাজার ২৮৯ টাকার লেনদেন। তার আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৪ কোটি ১০ লাখ ৫৪ হাজার ৮৯০টি শেয়ার মোট ১৩৩ কোটি ৫৩ লাখ ৫৭ হাজার ৫৪৩ টাকার লেনদেন।

সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ১ দশমিক ৪৮ শতাংশ কমে ১৩৭৫১ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৩০ কমেছে ১ দশমিক ৫২ শতাংশ কমে ১২১৭৯ পয়েন্টে অবস্থান। সিএসসিএক্স ১ দশমিক ৪৫ শতাংশ কমে ৮৩৬৭ পয়েন্টে অবস্থান। সিএসই৫০ ১ দশমিক ২৬ শতাংশ কমে ১০০৩ পয়েন্টে অবস্থান। সিএসআই .৩১ শতাংশ কমে ৯৫২ পয়েন্টে অবস্থানে রয়েছে।

আলোচিত সপ্তাহে সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৬টির, দর কমেছে ২০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টির।

গত সপ্তাহে লেনদেনে শীর্ষে ছিল বিফাদ অটোস লিমিটেড ৪ লাখ ৯৯হাজার ৫২৪টি শেয়ার মোট ৫ কোটি ৮৩ লাখ ৯৩ হাজার ১৮২ টাকার শেয়ার। এরপর ২য় ও ৩য় স্হানে রয়েছে কেডিএস ও লাফার্জ সুরমা।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *