সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

high indexনিজস্ব প্রতিবেদক :

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন।

বুধবার দিনের প্রথম দেড় ঘণ্টায় দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৪২ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৫টির, কমেছে ৬২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২৫৩ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর ১২টায় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে বরকতুল্লাহ ইলেকট্রো ডায়ানামিকের। এ সময়ে এ কোম্পানির ৪৯ লাখ ৪৫ হাজার ২০০টি শেয়ার ১৯ কোটি ৬৬ লাখ ৪৩ হাজার ২০০ টাকায় লেনদেন হয়েছে।

এসময় ডিএসইতে বেশি লেনদেন হয়েছে-বিইডিএল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, খান ব্রাদার্স পিপি, যমুনা ওয়েল, আফতাব অটো, ব্রাক ব্যাংক, জেএমআই সিরিঞ্জ, বেক্সিমকো, ডেসকো ও গ্রামীন ফোন।

মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮৯৮ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৬২৭ কোটি ৯৯ লাখ ৫১ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর ১২টায় ৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩২২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ৪২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির। লেনদেন হয়েছে ২০ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *