সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু

index upনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজারে আজ মঙ্গলবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়েছে। দিনের এ সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৩ কোটি টাকার লেনদেন হয়েছে ।

ডিএসইর তথ্য অনুযায়ী, প্রথম ৩০ মিনিটে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৪৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৩০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৭১ পয়েন্টে।

ডিএসইতে এসময়ে ৩২ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

একই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ১৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির শেয়ার দর।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- এমজেলবিডি, বেক্সিমকো লিমিটেড, ইফাদ অটোস, আরকে সিরামিকস, বেক্স-ফার্মা স্কয়ার ফার্মা, এসিআই, এসিআই ফরমুলেশন, সাপোর্ট ও ডেসকো।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এসময়ে ২ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক ৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫১৬ পয়েন্টে। সিএসইতে প্রথম ৩০ মিনিটে মোট লেনদেন হয়েছে ৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ১৬টি এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *