সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন

index upনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। রবিবার ডিএসই ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগের কার্যদিবসের চেয়ে বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইএক্স সূচক ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৩৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১০৪ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭২১ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২০৩টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির শেয়ার দর।

ডিএসইতে দিনশেষে লেনদেন হয়েছে ২৬৮ কোটি ১৯ লাখ টাকা। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল ১৬৬ কোটি ৬১ লাখ টাকার শেয়ার।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- এসিআই লিমিটেড, লাফার্জ সুরমা সিমেন্ট, শাহজিবাজার পাওয়ার, এসিআই ফরমুলেশনস, ইফাদ অটোস, বেক্সিমকো, অগ্নি সিস্টেমস, এমজেএল বাংলাদেশ, গ্রামীণফোন এবং শাশা ডেনিমস।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএসইএক্স সূচক ৭৬.২১ পয়েন্ট বেড়ে দিনশেষে ৮৩৭৬.৩০ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ২২ কোটি ৯০ লাখ টাকার শেয়ার। লেনদেনে অংশ নেয়া ২৩৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির দর।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *