সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

indexস্টকমার্কেট ডেস্ক :

মূল্য সূচকে নিম্নমুখী প্রবণতায় রবিবার দেশের উভয় শেয়ারবাজারে দিনের প্রথম ঘণ্টা লেনদেন হয়েছে। সূচকে উত্থানের মধ্য দিয়ে দিনের শুরু হলেও পাঁচ মিনিটের মাথায় তা পড়ে যায়। তবে দিনের প্রথম ঘণ্টায় আগের দিনের চেয়ে তুলনামূলক বেশি লেনদেন হতে দেখা গেছে।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৯৬ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৯৯টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২৫১ কোটি ১৯ লাখ টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ১৫৩ কোটি ২৩ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

সকাল সাড়ে ১১টায় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের। এ সময়ে এ কোম্পানির ৩৪ লাখ ৯৩ হাজার ৭০০ শেয়ার ২৯ কোটি ৭৪ লাখ ৬৫ হাজার ৫০০ টাকায় লেনদেন হয়েছে।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৫০২৫ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৬২০ কোটি ১৭ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সকাল সাড়ে ১১টায় ৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪০২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ৬৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানির। লেনদেন হয়েছে ১৭ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ১১ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *