সূচকের পতনে প্রথম ঘন্টায় লেনদেন ৪৬ কোটি

low indexস্টকমার্কেট ডেস্ক :

দেশের দুই স্টক এক্সচেঞ্জে বুধবার সূচকের পতনে লেনদেন চলছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের প্রথম ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৬ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৬টি কোম্পানির। আর দর কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৫৯ পয়েন্টে। ডিএসই এস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৪৩ পয়েন্টে। এদিকে ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৯৯ পয়েন্টে।

এসময় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে অগ্নি সিস্টেমস, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, সাপোর্ট, তুংহাই, লাফার্জ সিমেন্ট, ফু-ওয়াং ফুড, যমুনা ওয়েল, আরকে সিরামিকস, আমরা টেকেনালজি ও নাভানা সিএনজি।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ১২ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *