সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৭৫০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৮৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৫৩ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ১৪০৩ কোটি ৩৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০১টির, আর দর অপরিবর্তিত আছে ৬৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ন্যাশনাল ফীড মিল, লংকা বাংলা ফাইন্যান্স, রবি আজিয়াটা, সাইফ পাওয়ারটেক, বিএটিবিসি, জেবিবি পাওয়ার, সামিট পাওয়ার, ফরচুন সুজ ও ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯১.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৬টির, কমেছে ৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০৮ কোটি ৩৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৬২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পাইওনিয়ার ইন্স্যুরন্স ও জেবিবি পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *